Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

এক অবস্থান সেবা

নারায়ণগঞ্জ পল্ল­ী বিদ্যুৎ সমিতি, আড়াইহাজার জোনাল অফিসে’’এক অবস্থান সেবা’’ এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিদ্যুৎ বিভ্রাট/বিল/মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে।

নতুন সংযোগ গ্রহণ

’’এক অবস্থান সেবা’’  থেকে নতুন সংযোগের আবেদন পত্র পাওয়া যাবে।

আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করে নির্ধারিত আবেদন ফি নির্দিষ্ট ক্যাশ শাখায় জমা প্রদান করে জমা রশিদ ও প্রয়োজনীয় দলিলাদিসহ ’’এক অবস্থান সেবা’’  এ জমা করলে আপনাকে একটি নিবন্ধন নম্বরসহ পরবর্তী আগমণের তারিখ জানানো হবে।

আবেদন সমীক্ষা স্টেকিং ওঅনুমোদন সম্পন্ন করে প্রয়োজনীয় শর্তাদি নীতিমালা ও প্রাক্কলন (প্রযোজ্য ক্ষেত্রে) জানিয়ে পত্র প্রদান করা হবে।

’’এক অবস্থান সেবা’’ থেকে নতুন সংযোগ গ্রহণের নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী সংগ্রহ করা যাবে।

নতুন সংযোগের জন্য আবেদন ফি

(১) বাড়ী/বানিজ্যিক/দলগত/দাতব্য প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগের জন্য নিম্নবর্নিত হাওে সমীক্ষা পি আবেদনের সহিত জমা দিতে হইবে

ক) ১ হইতে ৯ জন পর্যন্ত গ্রাহকের ক্ষেত্রে                       :      ২৫.০০ টাকা (জন প্রতি)।

খ) ১০ হইতে ২০ জন পর্যন্ত গ্রুপ সম্বলিত গ্রাহকের ক্ষেত্রে   :     ২৫০.০০ টাকা (নির্ধারিত)।

গ) ২১ জন ও তদুর্ধ্বেও গ্রুপ সম্বলিত গ্রাহকের ক্ষেত্রে        :     ৫০০.০০ টাকা (নির্ধারিত)।

(২) সেচ কার্যে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদনের সহিত ২৫০.০০(দুইশত পঞ্চাশ) মাত্র সমীক্ষা ফি জমা প্রদান করিতে হইবে। সংযোগের চুক্তি সম্পাদনের প্রাক্কালে আবেদনকারীর ০২(দুই) কপি ছবি জমা দিতে হইবে।

(৩) ১ নং ২নং এ উলে­খিত উভয় লোডের জন্য একইাবস্থানে এবটি আবেদন পত্র ব্যবহারের ক্ষেত্রে সমীক্ষা ফি বাবদ সর্বসাকুল্যে ২৫০.০০ (দুইশত পঞ্চাশ) টাকা জমা প্রদান করিতে হইবে।

(৪) যে কোন ধরনের অস্থায়ী সংযোগের জন্য ২৫০.০০ (দুইশত পঞ্চাশ) টাকা সমীক্ষা ফি বাবদ জমা প্রদান করিতে হইবে।

(৫) বর্নিত সংযোগ ও শিল্প প্রতিষ্ঠান ব্যতিত অন্য কোন সাময়িক/স্থায়ী সংযোগের ক্ষেত্রে ২৫০.০০ (দুইশত পঞ্চাশ) টাকা সমীক্ষা ফি জমা প্রদান করিতে হইবে।

৬। শিল্প সংযোগের আবেদন করার সময় আবেদনকারীকে বিদ্যুৎ সংযোগের জন্য প্রাথমিক সমীক্ষা সম্পাদনের জন্য টাকা ১,০০০.০০(এক হাজার) মাত্র সমিতি এর অনুকুলে নগদ জমা দিতে হইবে(অফেরৎযোগ্য)।

৭। শিল্প প্রতিষ্ঠানের লে-আউট প­্যানসহ প্রস্তাবিত বৈদ্যুতিক যন্ত্রপাতির অবস্থান সম্বলিত ড্রইং ও বিস্তারিত বিবরণ জমা দিতে হইবে।

৮। সাময়িক সংযোগ এবং বৈদ্যুতিক লোডের নিশ্চয়তা চাওয়া হইলে এবং সমিতি কর্তৃক এতদসংক্রান্ত সম্মতিপত্র জারী করা হইলে  সংরক্ষণ ফি স্থায়ী  সংযোগ হওয়া পর্যন্ত প্রযোজ্য হইবে।

গ্রাহকের নাম পরিবর্তনের পদ্ধতি

ক) গ্রাহক ক্রয় সূত্রে / ওয়ারিশসূত্রে /লিজসূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও সর্বশেষ পরিশোধিত বিলের কপিসহ আবেদন করতে হবে। সরেজমিন তদন্ত করে নাম পরিবর্তনের জন্য বিদ্যমান হারে নতুন নামে জামানত প্রদান করতে হবে। সকল বকেয়া পরিশোধিত হতে হবে। মৃত্যু জনিত কারণে হলে স্থানীয় প্রতিনিধির সনদ এবং অপরাপর উত্তরাধিকারীদের লিখিত সম্মতি প্রয়োজন হবে। গ্রাহক জামানত এবং প্রযোজ্য নাম নাম পরিবর্তন ফি নির্ধারিত অফিসে জমা দিলে ৭(সাত) দিনের মধ্যে নাম পরিবর্তন কার্যকর হবে।

বিল সংক্রান্ত অভিযোগ

বিল সংক্রামত যে কোন অভিযোগ যেমনঃ চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য ’’এক অবস্থান সেবা ’’ এ যোগাযোগ করলে তাৎক্ষনিক সমাধান সম্ভব হলে তা নিষ্পত্তি করা হবে। অন্যথায় একটি নিবন্ধন নম্বর দিয়ে পরবর্তী যোগাযোগের সময় জানিয়ে দেয়া হবে এবং পরবর্তী ৭(সাত) দিনের মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে।

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ

পবিসের নির্দিষ্ট ‘‘ অভিযোগ কেন্দ্র’’ অথবা ‘‘এক অবস্থান সেবা’’ এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করা সম্ভব না হয়, তার কারণ গ্রাহককে অবহিত করা হবে।